সম্পাদকীয় - ১ম বর্ষ ১ম সংখ্যা




ম্পাদকীয় - ১ম বর্ষ ১ম সংখ্যা

“আপন হতে বাহির হয়ে বাইরে দাঁড়া...”

কবিগুরুর এই গানটি মনে হতেই চোখের সামনে ভেসে ওঠে চিলেকোঠার পাতা, সারাদিনের পরিশ্রম, দৈনন্দিন হতাশা,পারিবারিক টেনশন, মনের অবসন্নতা... সব কাটাতেই মানুষ ঢুকে পড়ে মুখবই-এর এই পাতাটিতে... আর প্রাণ ভরে টেনে নেয় বাঁচবার অক্সিজেন। হৈ-হুল্লোড়, ঠাট্টা-তামাশা, মজা, হাসি গান, খুনসুটির ঝলমলে আলোতে যেন নিজেকে ভুলে অপরের হয়ে ওঠে। কবিগুরুর ভাষায় “সুখ নয়, আনন্দ খোঁজো”... আমরা প্রতিদিন সেই অপার আনন্দ খুঁজতে এসে পড়ি চিলেকোঠাতে।

বন্ধন—সেতো ভালবাসাতে,

ভালবেসে আমরা তাই হাত দিলাম চিলেকোঠার নতুন উদ্যোগ চিলেকোঠাওয়েবজিন প্রকাশে। অনেকে ভাবতে পারে, এ আর নতুন কি? কত শত অনলাইন ম্যাগাজিন আছে এই ফেসবুকে, আরও একটি নতুন সংযোজন হল।

না, এটি একটি পারিবারিক পত্রিকা, শুধু সাহিত্যপত্রিকা নয়, এটিতে যেমন থাকবে সদস্যদের প্রতিভার সাক্ষর, কবিতা-গল্প-ছবি-প্রবন্ধ-রম্যরচনা, তেমনি থাকবে সদস্য-সদস্যাদের সন্তান-সন্ততিদেরও উদ্যমের প্রতিভাস।

এটিতে যেমন থাকবে অসাধারণ তথ্যাদি, তেমনি থাকবে রান্নার প্রণালীকৌশল।

সমস্ত মিলিয়েমিশিয়ে চিলেকোঠাওয়েবজিন, আর সমস্ত অনলাইন ম্যাগের থেকে একেবারেই ভিন্ন স্বাদের একটি পত্রিকা হয়ে উঠবে।

প্রথমসংখ্যা। তাই, আমরা কারোর লেখা বাদ দিই নি, কারণ, প্রতিটি সদস্যের ভালবাসার চূড়ান্ত প্রমাণ এই উদ্যোগ। তাই কিছু ত্রুটি, ও মান অবনয়ন হতে পারে, তা পাঠক-পাঠিকা নিজগুণে মাফ করবেন।

আমরা চাইব, সব সদস্যরা সবার লেখা খুঁটিয়ে পড়ুন, মতামত দিন, এবং আমাদের জানান, আরো কি করলে এটির মান বাড়তে পারে, আপনাদের মন্তব্য তাই আমাদের পাথেয়।

আশা করব, ভালবাসায়, হাত-ধরাধরি করে চিলেকোঠার পাতার সাথে সাথে এই ওয়েব-ম্যাগাজিনটিও অফুরন্ত রাস্তা হাঁটবে...

ধন্যবাদ,
সম্পাদকমন্ডলীর পক্ষ থেকে।


7 মতামত:

  1. পরবর্তী সংখ্যার প্রস্তুতি শুরু হোক ।

    উত্তরমুছুন
  2. পরবর্তী সংখ্যার জন্য আপনারা আপনাদের লেখা অপ্রকাশিত কবিতা, ছোট গল্প, রম্য রচনা বা কোন সমালোচনামূলক সাহিত্য ইত্যাদি বা নতুন কোন রান্নার রন্ধন প্রণালী অথবা আপনার কোন গানের ভিডিও আগামী ২০ আগষ্ট ২০১৩-এর মধ্যে আমাদের ই-মেল,
    chilekothawebgine.gmail.com এই ঠিকানায় পাঠান। তবে অতি অবশ্যই অভ্র বাংলাতে word-এ টাইপ করে পাঠাবেন। অন্যথায় আমাদের তা গ্রহণ করা সম্ভব হবে না।

    উত্তরমুছুন
  3. Aaj Gorbito Aami Emon Ekti Group er Member Hoye, Je Group Satyi Chilekotha Hoye Dariyeche Protyek Bondhur Kache. Sukh-Dukkho, Hasi-Kannar Proti Muhurtyer Sarik Aaj Aamra. Jemon Group eao Aamra Thaki Protyeker Sathe Protyeker Pase. Thik Sei Distantoi Fute Utheche Aamader Webgin e. R Etai Aamader Onnano Onlina Magagine Gulo Theke Aalada Hoye Dariyeche.

    উত্তরমুছুন