কবিতা - ঋত্বিক দাশ শর্মা

আসলে তুমি বন্ধু ছিলে না
ঋত্বিক দাশ শর্মা



নরম ব্যথায় স্পর্শও করতে ইচ্ছে করে না তোমার ?!
কোন করুণ সন্ধ্যায় কিছু কথা বোনা হয়ে থাকে
দগদগে ঘা এর মত, তোমার হাতে লেখা কিছু শব্দ !
কিন্তু বিশ্বাস করো,আকাশকুসুম চাওয়া ছিল না আমার !
ফেলে আসা দিনের গল্প বলে
অতীতকে ফিরে চাওয়া কি খুব অপরাধ ??
ভুল ছিল, পাগলামো ছিল...
এ সব সরাসরি বলে দিলেই তো পারতে!!?
লিখে বলার কোন দরকার ছিল না!
অথচ দেখো, তুমিও শুরু করেছিলে আমার সাথে চলা
চাওয়া ছিল কি খুব বেশি??
আজ আমার দীর্ঘ নিশ্বাস উত্তর দিচ্ছে,
হয়তো তোমার চাওয়া ছিল কিছু!
যা আমি বুঝতে পারি নি তোমার মনের গভীর সেই কথা !
মেলেনি... পাওনি... হতাশ হয়েছ... অথচ বলতে পারনি!
তাই সেদিন সন্ধ্যার বাসরে সমস্ত রাগ উগরে দিলে আমাকে!
একবারের জন্য ভাবলে না পরবর্তী প্রতিক্রিয়া,
বা... এই ক্রিয়ার ক্ষত ... কি, কি ভাবে, কতোটা, ছড়াতে পারে ?
এটা ভেবে কষ্ট হচ্ছে যে,কত দিন সময় লেগে গেল জানতে আমার...
যে,
আমি তোমার কেউ নই!! কেউ ছিলাম না!!


0 মতামত:

একটি মন্তব্য পোস্ট করুন