গল্প - উৎসব দত্ত



কংগ্রাচুলেশান
 
উৎসব দত্ত 

প্রায় এক বছর আগে শুভর সাথে পায়েলের আলাপ চ্যাট করতে করতে সারা রাত কাটিয়ে দিত ওরা। সকালে ঘুম থেকে উঠে আবার শুভর ইনবক্সে মেসেজ ভেসে উঠত "উঠে পড়ো ভিতুরাম" মাঝে মধ্যে দেখাও করতো ওরা। রবিবার করে সপ্তাহের মাঝে ছুটি পেতনা যেহেতু। 

ভার্চুয়াল সম্পর্কের টানাপোড়েনে ধীরে ধীরে চ্যাটের শব্দগুলো কমতে থাকল। পায়েলের ভিতুরাম এখন আর ইনসমনিয়াতে ভোগে না। একটা মিথ্যে তার পেছনে আরও একটা মিথ্যে অথচ দুজনেই সব কিছু বোঝে শুধু সত্যি বলার সত সাহসটুকু কেউ দেখাতে পারছেনা। 

প্রেম হওয়া আর প্রেম করার মধ্যে যে তফাত সেটা ধীরে ধীরে শুভ বুঝতে পারছিল। পায়েলের আবদার গুলো মেটাতে না পারা কিম্বা ভার্চুয়াল শুভর সাথে রক্তমাংসের শুভর তফাত পায়েলকে হতাশ করছিল। কিন্তু পায়েল এই নিয়ে কোনোদিন অভিযোগ করেনি বরং ভালবেসে মেনে নিতে শিখেছিল

আজ সত্যিটা বলতেই হবে। শুভ মনে মনে ঠিক করে রেখেছে পায়েলকে বন্ধু হিসেবে সারাজীবন পেতে চায় কিন্তু প্রেম আর সম্ভব নয়। এটা শুনে পায়েলের কি রিয়্যাকশন কি হবে সেই ভাবতে ভাবতে  শুভ বুঝল ওর মনের কোনে এখনও সামান্যতম একটি জায়গা পায়েলের জন্য রয়ে গ্যাছে। 

জিন্সের সাথে কালো চশমায় পায়েলকে আজ যেন একটু বেশি সুন্দরী লাগছে। শুভকে দেখেই পায়েল হেসে বলল অ্যাই জানো তো কাল আমায় দেখতে এসেছিল বাবার অফিসের কলিগের ছেলে মুম্বাইতে একটা অ্যাড এজেন্সিতে চাকরি করে সামনের মাসে বিয়ের দিন ফাইনাল করে ফেলবে ওরা। শুভ কি বলবে বুঝতে না পেরে বলল বাহ কংগ্রাচুলেশান


0 মতামত:

একটি মন্তব্য পোস্ট করুন