কবিতা - ঋত্বিক দাশ শর্মা


আক্ষেপ
ঋত্বিক দাশ শর্মা




আমি নারী ... মেয়েমানুষ !!!
সেই যে ভয়ে মাথা নিচু করে আছি                                                       
আজও তুলবার সাহস নেই 
মায়ের কাছে নেই , দিদির কাছে নেই,
শাশুড়ির কাছে নেই, ননদির কাছে নেই-
নারী স্বত্তাকে পাল্টে ফেলতে চেয়েছিলাম ...
কিছু করে... মাথা উঁচু করে তাকাবার লোভে !
কিন্তু ওরা করতে দিল না...!
সেই যে ভোগ মনে করে ... সেই যে লিপ্সার আগুন !
তাই আজও আমার নিস্তার নেই ...
আমার শরীর যেন ওদের কাছে বাজারে কেনার সব্জি !!!

আমি পুরুষ ... ছেলেমানুষ !!!
সেই যে লজ্জায় মাথা নিচু করে আছি ...
আজও তুলবার সাহস নেই 
বোনের কাছে নেই, প্রেমিকার কাছে নেই,
দিদির কাছে নেই, স্ত্রীর কাছে নেই-
পুরুষ স্বত্তাকে পাল্টে ফেলতে চেয়েছিলাম ...          
লজ্জা ঝেড়ে... মুখ উঁচু করে দাঁড়াবার জন্যে !
কিন্তু ওরা তাও হতে দিল না...!
সেই যে পায়ু মৈথুন করে ... সেই যে প্রাকৃতিক বিনোদন !
তাই আজও আমার নিস্তার নেই ...
আমার ভালবাসা যেন ওদের কাছে প্রাগৈতিহাসিক্ শব্দ !!! 


0 মতামত:

একটি মন্তব্য পোস্ট করুন