মুক্তগদ্য - উৎসব দত্ত

ঢপ ফোবিয়া
উৎসব দত্ত



গলায় কাঁটা ফুটলে ঢোক গিলতে কষ্ট হয় যেন জিভের সাথে গলার পথ অবরোধ। কাঁটাটা না যাওয়া অবধি ধর্মঘট চলতেই থাকে। মিথ্যে কথা বলাটাও ঠিক সেইরকম ঢপ দিয়ে তো ফেললাম কিন্তু ওই যে মনের মধ্যে খুঁতখুঁতানি সেটা চলতেই থাকে। এই পুরো প্রসেসটাই কিন্তু আপেক্ষিক। অর্থাৎ কাঁটাটা আপনি খেতে পারেন নাও খেতে পারেন ঠিক যেমন Kim Kardashian আমার পাশ দিয়ে হেঁটে গেলে আমি পেছন ঘুরে উঁকি দিয়ে দেখব আপনি নাও দেখতে পারেন।

ঢপ মারাটা প্রায় আর্টের পর্যায়ে নিয়ে যেতে পারে খুব কম লোকই। যারা পারে না তাদের দেখে আমরা আড়ালে মুখ চেপে হাসি কিন্তু যাদের ঢপগুলো আমরা গিলে ফেলি তারা আমাদের Roast Chicken হতে দেখে মনে মনে বলে "ক্যামন দিলুম ভাইটি"।

ঢপ মারায় কিম্বা দেওয়ায় কোন দোষ নেই। ডাক্তারি পরিভাষায় একে Extra Liar Disorder বলে। অতিরিক্ত ফটর ফটর কিম্বা মাত্রাতিরিক্ত পাণ্ডিত্য প্রকাশ অথবা Emotion-এর Orgasm হওয়া ঢপ মারার লক্ষণ হিসেবে গণ্য করা হয়। Extra Liar Syndrome আমাদের সবার মধ্যেই কম বেশি আছে। ঢপ মারেন না যিনি দাবি করেন তাঁকে "সত্যবাদী যুধিষ্ঠির" সম্মানের আর্জি জানালাম।

পুনশ্চঃ - বাঁচতে গেলে ঢপ দিতেই হবে। স্বয়ং যুধিষ্ঠির ঢপের চপ খাইয়েছিলেন আমরা তো কোন ছার। ব্যাক্তিগতভাবে প্রয়োজনে অপ্রয়োজনে আমি ঢপ দিয়েই থাকি, আপনিও দিয়ে দেখতে পারেন, মন ফুরফুরে হয়ে গ্যাছে। তবে একটা কিন্তু থেকে যাচ্ছে ঢপ মারার পর খুঁতখুঁতানির অশ্লীলতায় আপনি আক্রান্ত হবেন কিনা সেটা আপনার মানসিকতার ওপর নির্ভর করছে।


0 মতামত:

একটি মন্তব্য পোস্ট করুন